ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে ভারত: রমিজ রাজা

সফলভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করার পর ২০৩১ সাল পর্যন্ত বৈশ্বিক টুর্নামেন্টের স্বাগতিক দেশের নাম প্রকাশ করেছে আইসিসি। যেখানে ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের সঙ্গে সহ-আয়োজক বাংলাদেশ। আর ২০২৫ সালে এককভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে পাকিস্তান।


এই তালিকা প্রকাশ পাওয়ার পর থেকেই ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে দর্শকমহল পর্যন্ত সবার মনেই সংশয়, আদৌ পাকিস্তানে হবে তো চ্যাম্পিয়ন্স ট্রফির আসর? হলেও সেখানে কি খেলবে ভারত? দুই দেশের রাজনৈতিক টানাপোড়েন থেকে কি এবার ক্রিকেট দল মুক্ত থাকবে?


ভারতের পক্ষ থেকে মেলেনি এই উত্তর। দেশটির ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, ভারতীয় দল পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে কি না, সে বিষয়ে সময় এলে সিদ্ধান্ত নেবে ভারত সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এখনই তিনি কোনো সম্ভাবনা উড়িয়ে দেননি।


তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজা মোটামুটি নিশ্চিত, এবার আর পাকিস্তানে খেলা থেকে ঘুরে দাঁড়াবে না ভারত। বিশেষ করে ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গে ভালো সম্পর্ক থাকায় এ বিষয়ে আরও বেশি আশাবাদী রমিজ।


এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রমিজ বলেছেন, ‘একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানো সহজ বিষয় নয়। যখন আয়োজক হিসেবে দায়িত্ব দিয়ে দেওয়া হয়, তখন বিভিন্ন ক্রিকেট বোর্ডের মধ্যকার সম্পর্কের বিষয়টিও ভাবা হয়। আমার মতে, ভারত সরে দাঁড়াবে না।’


তিনি আরও যোগ করেন, ‘সৌরভ গাঙ্গুলির সঙ্গে আমার কাজের সম্পর্ক খুব ভালো, আমাদের মধ্যে যোগাযোগও হয় সবসময়। বিশ্ব মঞ্চে ক্রিকেট নিয়ে আলোচনা করে এটি আরও ভালো করা সম্ভব। যখন দুইজন সাবেক ক্রিকেটার এ বিষয়ে কাজ করে, তখন তারা অন্য সব বাদ দিয়ে আগে ক্রিকেটের কথাই ভাবে। যার ফলে কাজটা আরও সহজ হয়।’


ads

Our Facebook Page